1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন
শিরোনাম :
দৌলতপুর থেকে মেহেরপুরের অপহৃত শিশু উদ্ধার ॥ পরিবারের কাছে হস্তান্তর দৌলতপুরের সাংবাদিক শাহীনের কন্যা ওয়াফা ইসলাম জিপিএ-৫ লাভ করেছে দৌলতপুরে চেয়ারম্যান নঈমউদ্দিন হত্যার প্রধান আসামি তরিকুল কে গ্রেফতার করেছে র‌্যাব দৌলতপুরে রামকৃষ্ণপুর ইউনিয়ন বি এন পির আয়োজনে জনসভা অনুষ্ঠিত দৌলতপুরে মধ্যরাতে দৌলতখালী গ্রামে গুলির শব্দে এলাকাবাসী আতঙ্কিত দৌলতপুর র‍্যাবের অভিযানে গাজা সহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার দৌলতপুরের৷ পদ্মা নদীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার দৌলতপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত দৌলতপুর আল্লারদর্গা বাজারের ১.৫ কি:মি: রাস্তা সংস্কার অবৈধ স্থাপনা উচ্ছেদ ড্রেনেজ ব্যবস্থা ও নির্বাচিত বাজার কমিটির দাবিতে মানববন্ধন দৌলতপুর সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় সাবেক এমপি’র দুই সহযোগীসহ তিনজন আটক

দৌলতপুরে আল্লারদর্গায় ১৫ আগষ্ট উপলক্ষে আকিজ বিড়ি কারখানায় আলোচনা সভা দোয়া ও খাদ্য বিতরণ

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৪৬৩ Time View

 

দৌলতপুর প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গা বাজারে আকিজ বিড়ি ফ্যাক্টরী লি: এর সৌজন্যে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও শ্রমিকদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

১৫ আগস্ট রবিবার সকাল ১১ টায় অনুষ্ঠিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাদ্য বিতরণের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়।

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা, দৌলতপুর উপজেলা শাখার সহ সভাপতি আলহাজ্ব মোঃ রেজাউল হক চৌধূরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাড: শরীফ উদ্দীন রিমন, সভাপতিত্ব করেন আকিজ বিড়ি ফ্যাক্টরী লি: এর কুষ্টিয়া ও পাবনা জোন এর সুযোগ্য ম্যানেজার রাসুল উদ্দীন পলাশ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান লোটন, এ্যাড: নজরুল ইসলাম, আক্তার হোসেন, রবিউল ইসলাম মিলন, জাহাঙ্গীর আলম দুলাল সহ এলাকার আওয়ামীলীগের নেতা-কর্মীবৃন্দ। অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল কাল ব্যাচ ধারণ, পতাকা উত্তলোন, জাতীয় সংগীত পরিবেশন,আলোচনা, দোয়া মাহফিল ও দরিদ্রদের মধ্যে খাবার বিতরণ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সর্দ্দও নজরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করে। তবে এবারও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা , বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।
পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান। শহিদ পরিবারের সদস্যদের আত্বার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel