1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রকাশিত সংবাদের প্রতিবাদ দৌলতপুরে বিএনপি নেতা টুটুলের নেতৃত্বে সাংবাদিক আছানুলের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট দৌলতপুরে কুষ্টয়িা ব্যাটালয়িন ৪৭ বজিবি-িবএিসএফ ব্যাটালয়িন কমান্ডার র্পযায়ে সৌজন্য সাক্ষাৎ দৌলতপুর গণঅধিকার পরিষদের পূর্নাঙ্গ কমিটির রূপরেখা প্রকাশ করেছে জেলা কমিটি দৌলতপুরের আহত রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র রাব্বি মারা গেছে দৌলতপুরে গণঅধিকার পরিষদে কর্মী সম্মেলন অনুষ্ঠিত শাহাবুল ইসলাম সভাপতি   ও আমজাদ আলী কে সাধারণ দৌলতপুর সীমান্তে দেড় কোটি টাকার সোনা সহ ২ জনকে আটক দৌলতপুরে সিনিয়র সহকারী জর্জ শাহীন রেজার বিদায় অনুষ্ঠান কুষ্টিয়ার দৌলতপুরে র‌্যাবের পৃথক অভিযানে জেল পলাতক ৩ জন আসামি গ্রেফতার শিল্পপতি নাসির উদ্দীন বিশ^^াসের মৃত্যু বার্ষিকী আজ

দৌলতপুরে রাস্তার জমি নিয়ে বিরোধ -বাড়িঘরে আগুন ও ভাঙচুর আহত-২৫

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
  • ২৯৮ Time View

 

খন্দকার জালাল উদ্দীন : কুষ্টিয়ার দৌলতপুরে রাস্তার জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ২৫ জন আহত ও অগ্নিদগ্ধ হয়েছেন। তাঁদের মধ্যে বেশ কয়েকজনকে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ,কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ও ঢাকা হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে ।


বৃহস্পতিবার উপজেলার চিলমারী ইউনিয়নে বিকেল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত এ সংঘর্ষ চলে। এ সময় চারটি ঘরে অগ্নিসংযোগ ও কয়েকটি বাড়িতে ভাঙচুর করা হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্র¿ণে আনে। দগ্ধ ৬ জনের মধ্যে ফজল মন্ডল (৬৫) সাইদুল কাজী (৪৮) ফারুক (২৫) ও দিনি মন্ডল (৭০) কে শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক বলে স্বজনরা জানিয়েছে। এছাড়া আকতার মন্ডল (৩৫) হালিমা (৪০) শাহীন (৩২) ও হালিমা খাতুন (৪৮) কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

 

অন্যরা দৌলতপুর হাসপাতালে চিকিৎসা নিয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, চিলমারী বাজারের পাশ দিয়ে মাটির রাস্তা করাকে কেন্দ্র করে স্থানীয় শিকদার বংশের সঙ্গে মন্ডল বংশের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এ দিন দুপুরে মন্ডল বংশের লোকজন দলবেঁধে পাশের গ্রামে গিয়ে শিকদার বংশের লোকজনদের গালিগালাজ করে বিকেলে চিলমারী বাজারে এসে বসে ছিলেন।

এ সময় শিকদার বংশের লোকজন তাঁদের ওপর হামলা চালান। এতে উভয়পক্ষের লোকজন লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় দুই ঘণ্টা চলা সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হন। ইকবাল মন্ডল, জহুর আলী মন্ডল,অজিত মন্ডলের ছেলে রানা মন্ডল, করিম মন্ডলের ছেলে মোজাম্মেল মন্ডলসহ চারটি পরিবারের ঘরে পেট্রোল দিয়ে অগ্নিসংযোগ করা হয়। কয়েকটি বাড়ি ভাঙচুর করা হয়। আগুন নেভাতে গিয়ে কয়েকজন দগ্ধ হয়েছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান আব্দুল মান্নান বলেন, চিলমারী বাজারের পাশ দিয়ে মাটির রাস্তা করাকে কেন্দ্র করে স্থানীয় শিকদার বংশের সঙ্গে মন্ডল বংশের জমিজমা নিয়ে বিরোধ দীর্ঘদিনের, মসজিদের সামনের রাস্তার জমি নিয়ে ইতিপূর্বে ৩ বার সালিশ হলে শিকদার বংশের লোকজন সালিশকে অমান্য করে আসছে, তাদের দাবি বর্তমান রাস্তা যেখান দিয়ে আছে তার পশ্চিম পার্শ্ব দিয়ে মসজিদ লাগোয়া করতে হবে। মন্ডল বংশ ও স্থানীয়রা এর বিরোধিতা করলে এই সংঘর্ষের সূত্রপাত হয়।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন, দীর্ঘদিনের বিরোধের জেরে এ সংঘর্ষ ঘটেছে। সংঘর্ষ এড়াতে পুলিশ ঘটনা স্থলে অবস্থান করছে। এবিষয়ে থানায় একটি এজাহার জমা হয়েছে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel