1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
দৌলতপুরে র‌্যাবের অভিযানে ২৭০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২ কুষ্টিয়ার  র‌্যাবের অভিযানে ২০ বোতল ফেনসিডিলসহ একজন মাদক কারবারি আটক আল্লারদর্গা প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত দৌলতপুরে সাংবাদিক সম্রাটকে প্রাণনাশের হুমকি ॥ থানায় জিডি দৌলতপুর কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রলীগের হত্যার হুমকি ও অবৈধ নিয়োগ বাণিজ্যের প্রতিবাদেমানববন্ধন দৌলতপুরে নবাগত ওসি’র সাথে সাংবাদিকদের মতবিনিময় দৌলতপুরে আমার সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন দৌলতপুর অনার্স কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের গুলি করে হত্যার হুমকির প্রতিবাদে অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দৌলতপুরে মাদক ব্যবসায়ী আকিদুলের বিরুদ্ধে জনপ্রতিনিধিদের অভিযোগ দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় পুষ্টি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

দৌলতপুরে আইন-শৃংখলা চরম অবনতি ২মাসের মধ্যে ৭ হত্যা কান্ড॥ অগ্নি সংযোগ অবৈধ ব্যবসাসহ মাদক ব্যবসার অভয় অরণ্য ॥॥ আতংকিত সাধারণ মানুষ

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৪৩৪ Time View

খন্দকার জালাল উদ্দীন : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় আইন-শৃংখলা পরিস্থিতি ভেঙ্গে পড়েছে ২ মাসের মধ্যে ৭ হত্য অসংখ্য আহত মারামারি-অগ্নি সংযোগ, প্রসাশন ও রানৈতিক নেতাদের ছত্রছায়ায় মাদক ব্যবসা প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য মিথ্যা মামলা দায়ের সহ নানা অপকমর্, ন্যায় বিচার না থাকায় প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। সাধারণ মানুষ পড়েছে বিপাকে। প্রসাশন কঠর না হলে হত্যার মত অপরাধ, মাদক ব্যবসা ভয়াবহ রূপ ধারণ করছে। নীচে বিভিন্ন সময় যে অপরাধ সংফটিত হয়েছে তার কিছু দৃষ্টান্ত যেমন-

 

০১.০৫.২৩ নুর ইসলাম হত্যা : কুষ্টিয়া দৌলতপুর উপজেলার হোগল বাড়িয়া ইউনিয়নের সোনাইকুন্ডি উত্তর পাড়া গ্রামে মানসিক প্রতিবন্ধীকে গলা কেটে হত্যা করা হয়েছে। নিহত নুর ইসলাম (৩০) মানসিক প্রতিবন্ধী, সোনাইকুন্ডি গ্রামের মৃত শুকুর আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান গত ২৪ এপ্রিল সোমবার ভোর ৪ টায় নিহত নুর ইসলাম কে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। ১ মে সোমবার ভোর চারটায় চিকিৎসা অবস্থায় মৃত্যু বরণ করেছে।

০২.০৫.২৩ :জাকির হত্যা : দৌলতপুরে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে জাকিরকে কুপিয়ে হত্যা। কুষ্টিয়ার দৌলতপুরে জমি নিয়ে বিরোধে জাকির মোল্লা (৪৫) নামে একজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। মঙ্গলবার সকালে কল্যাণপুর সাহাপুর গ্রামে তাকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন।
জাকির মোল্লা ওই গ্রামের আরব মোল্লার ছেলে। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নিহতের মরদেহ উদ্ধার করে।

পুলিশ ও এলাকাবাসী জানান,সাহাপুর গ্রামের আবু মন্ডল ও তার ছেলেদের সঙ্গে জাকির মোল্লার জমি নিয়ে বিরোধ ছিল। এ নিয়ে সকাল ১০টার দিকে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। এ সময় আবু মন্ডল তার হাতে থাকা হাসুয়া দিয়ে জাকির মোল্লার গলা ও শরীরের বিভিন্ন অংশে এলাপাতাড়ি কোপ দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

০২.০৫.২৩ মারুফ হোসেন হত্যা: দৌলতপুরে অপহরনের এক সপ্তাহ পর পদ্মার চরে বালি চাপা দেওয়া অবস্থায় যুবকের লাশ উদ্ধার। কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মা নদীর চরে অপহরনের এক সপ্তাহ পর বালি চাপা দেয়া অবস্থায় যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৈরাগীর চরে বালির মধ্যে মেরে পুতে রাখা যুবকের নাম মারুফ হোসেন (৩৫) বলে এলাকা বাসী সনাক্ত করে। সে উপজেলার দৌলতখালির চককৃষ্ণপুর গ্রামের হাজী আসালত হোসেনের ছেলে।
সে ঈদের আগের দিন নিখোজ হয় বলে পরিবার সূত্রে জানা যায়। মঙ্গলবার ২মে বিকাল ৫টার দিকে উপজেলার পদ্মা নদীর বাধের নিচে বৈরাগীরচর বালুর ঘাট থেকে এ লাশ টি উদ্ধার করে পুলিশ। স্থানীয়রা জানায়, বৈরাগীরচর বালুর ঘাট এলাকায় মানুষের একটি হাত বের হয়ে আছে দেখে এলাকাবাসী থানায় খবর দেয়। পুলিশ ঘটনা স্থল থেকে বালু সরিয়ে মারুফ নামে যুবকের (৩৫) লাশ উদ্ধার করে।

দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান জানান, ঐ যুবককে হত্যার পর সেখানে বালি চাপা দিয়ে রেখে গেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। নিহতের ময়না তদন্তে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে ওসি জানিয়েছেন।

৩০ এপ্রিল ২০২৩ হত্যা-২ : কুষ্টিয়ার দৌলতপুরে ২ মে জমিজমা সংক্রান্ত বিরোধ এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের বসতঘরে আগুন দেওয়ার ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে দিনু মন্ডল ও আকতার মন্ডল নামে দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনার প্রতিবাদে এবং অপরাধীদের শাস্তির দাবিতে মরদেহ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবার ও স্থানীয়রা।

মঙ্গলবার (২ মে) সকাল ৯টার দিকে দৌলতপুর উপজেলার চিলমারী ইউনিয়নের চিলমারী গ্রামে নিহতদের মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়। মানববন্ধনে প্রায় ৫ হাজার মানুষ অংশ নেন।

নিহত আকতার মন্ডল (৪০) চিলমারী গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে এবং দিনু মণ্ডল (৬৫) একই গ্রামের দবির মণ্ডলের ছেলে। ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় গত রোববার (৩০ এপ্রিল) সকালে আক্তার মন্ডল এবং একইদিন রাতে দিনু মন্ডল মারা যান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে সোমবার দিবাগত রাত একটার দিকে চিলমারীতে তাদের মরদেহ এসে পৌঁছানোর পর নিহতদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে ওঠে এলাকার পরিবেশ। সকাল ১০টার দিকে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাদের দাফন করা হয়।

০৩.০৪.২৩ নকল বিড়ি ও নকল ব্যান্ডরোল ব্যবসা: দৌলতপুর আল্লারদর্গা সহ বিভিন্ন এলাকা থেকে ৪৪ লাখ টাকার নকল ব্যান্ডরোল ও বিড়িসহ গ্রেপ্তার-৪। কুষ্টিয়ায় দৌলতপুর উপজেলার আল্লারদর্গা মাষ্টার পাড়ার আলাউদ্দীন সহ বিভিন্ন এলাকা থেকে ৪৪ লাখ ৩৩ হাজার ২৮০ টাকার নকল ব্যান্ডরোল ও বিড়িসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা। সোমবার (৩ এপ্রিল) রাতে দৌলতপুর ও ভেড়ামারা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গার গ্রামের মাস্টার পাড়ার গাছের দিয়াড় গ্রামের মৃত মোজাহার মন্ডলের ছেলে আলাউদ্দিন (৫৫), ভেড়ামারা উপজেলার আবু ছামাদের ছেলে রিপন আলী (৫৪), একই উপজেলার বাহাদুরপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে ওসমান আলী বাবলু (৫৬) এবং উত্তর ভবানীপুর গ্রামের সাহাবুল আলীর ছেলে নয়ন আলী (২৮)।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করে সিআইডির উপপরিদর্শক (এসআই) মাসুদ পারভেজ ঢাকা পোস্টকে বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তাদের জড়িত থাকার প্রমাণ মেলায় গ্রেপ্তার দেখিয়ে দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।

২৪.০১.২৩ চাষীর গরু চুরি: কুষ্টিয়া দৌলতপুর উপজেলার আইন শৃংখলার চরম অবনতি প্রতিদিন গরু চুরির কারণে হতাশ চাষী, মাদক ব্যবসা চরম আকার ধারণ করেছে। দৌলতপুর সদর ইউনিয়নে গত দুই মাসে ২০ টির অধিক গরু চুরি ।

০৪.০১.২৩ মোস্তফা নিহত: কুষ্টিয়ার দৌলতপুরে অবৈধ স্যালো ইঞ্জিনচালিত ট্রলির চাপায় মোস্তফা নামের (৫৫) একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেল সোয়া ৪ টার দিকে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের হোসেনাবাদ বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তফা হোসেনাবাদ গ্রামের বাসিন্দা। সে স্থানীয় বাজারে একটি পরিবহনের টিকেট কাউন্টারে কাজ করতেন।

০২.০১.২৩ ককটেল বিষ্ফোরণআহত: কুষ্টিয়ার দৌলতপুরে বিলগাতুয়ায় ককটেল বিষ্ফোরণ, এলাকার আইন শৃংখলার চরম অবনতি হওয়ায় আতংকিত জনগণ।

এলাকার বিলগাতুয়ায় সন্ত্রাসী হামলার শিকার হাসিবুল হাসান শান্ত’র অবস্থা আশংকাজনক,সোমবার ২ জানুয়ারী রাত ৮ টায় এ ঘটনা ঘটে। তিনি এখন দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। মাথা ও পিঠে মারাত্মক আঘাত পেয়েছেন বলে পরিবার সূত্রে জানা গেছে। সে উপজেলার বিলগাতুয়া গ্রামের আজিজুল হকের ছেলে।

১৭.০২.২৩ আধিপত্য বিস্তার আহত ৪ জন:কুষ্টিয়ার দৌলতপুরে আধিপত্য বিস্তার নিয়ে মাদক ব্যবসায়ী দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৪জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে কুষ্টিয়া ও দৌলতপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২জনের অবস্থা গুরুতর বলে জানাগেছে। আজ শুক্রবার বিকেল ৫টার দিকে উপজেলা প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া ঈদগাহ মাঠে মাদক ব্যবসায়ী আকিদুল ও সেন্টু পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

১৬.০৩.২৩ : ধারালো বটি দিয়ে কুপিয়ে হত্যা : ১৬ মার্চ বৃহস্পতিবার সন্ধায় উপজেলার আদাবাড়িয়া। দৌলতপুর উপজেলায় বটি দিয়ে কুপিয়ে চাচাতো ভাই সাইফুল ইসলামকে কুপিয়ে হত্যা করেছে মাহাবুল ইসলাম। ১৬ মার্চ বৃহস্পতিবার সন্ধায় উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের গরুড়া গ্রামের মিস্ত্রিপাড়ায় এ ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান।
নিহত সাইফুল ইসলাম দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের গরুড়া গ্রামের মিস্ত্রিপাড়া এলাকার সামছুল ইসলামের ছেলে। সে ডিম বিক্রেতা ও নসিমন চালক ছিলেন।

অভিযুক্ত মাহাবুল ইসলাম নিহতের চাচাতো ভাই।
পুলিশ,নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে,নিহত সাইফুল ইসলাম ও মাহাবুল ইসলাম আপন চাচাতো ভাই,পাশাপাশি বাড়ি। দুজনের সমবয়সী (৮ বছর) দুই ছেলে আছে। বৃহস্পতিবার তারা দুজন খেলার সময় ধাক্কাধাক্কি ও মারামারি করে। এই ঘটনার জের ধরে দুই ছেলের অভিভাবকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মাহাবুল ও তার স্ত্রী কণা বটি দিয়ে কুপিয়ে সাইফুল ইসলামকে হত্যা করে।

১২ মার্চ ২০২৩ সোহাগ হত্যা : রামকৃষ্ণপুর ইউনিয়নের খড়িবোনার মাঠ থেকে এক কিশোরের লাশ উদ্ধার : ১২ মার্চ ২০২৩ সোহাগ(১৪) নামে এক কিশোরের লাশ উদ্ধার ।

দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের খড়িবোনার মাঠ থেকে মনিরুল ইসলাম এর ছেলে সোহাগ(১৪) নামে এক কিশোরের লাশ উদ্ধার করেছে দৌলতপুর থানা পুলিশ।

এ বিষয়ে নিহত সোহাগের চাচা হালিম ও জহুরুল বলেন, গত কাল শনিবার দুপুরে বাড়ি থেকে মাছ ধরার জন্য বের হয়। রাত হয়ে গেলেও বাড়িতে না আসলে অনেক খোঁজাখুজি করি পরে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যান কে জানিয়ে রাখি। ১২ মার্চ ২০২৩ দুপুর ২ টার দিকে মসলেম ফকিরের ছেলে তাহের আলী মাঠে ঘাস কাটতে গিয়ে আমির হোসেনের জমির মাঝে সোহাগকে পড়ে থাকতে দেখে আমাদের খবর দেয়। আমরা এসে দেখি সোহাগ মৃত অবস্থায় পড়ে আছে।

নিহত সোহাগের পিতা মনিরুল বলেন, আমার ছেলেকে হত্যা করা হয়েছে। আমার শত্রুরা হয়তো আমার ছেলেকে হত্যা করেছে। তদন্ত করে দেখলে বের হবে।

১৫ মার্চ কাজল হোসেন হত্যা : কাজল হোসেন(৪৫) ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা :গত ১৫ মার্চ সন্ধ্যা ৬:৩০ মিনিটে।
দৌলতপুর উপজেলার দৌলতখালী গ্রামের কাজল হোসেন(৪৫) নামে এক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। কাজল হোসেন দৌলতপুর সদর ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের বর্তমান সদস্য।

গত ১৫ মার্চ সন্ধ্যা ৬:৩০ মিনিটে প্রতিপক্ষের বাড়ির সামনে তাকে কুপিয়ে আহত করে। পরে স্থানীয়রা উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে বৃহ:বার ভোর ৫ টার সময় তার মৃত্যু হয়।মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে শুরু হয় প্রতিপক্ষের বাড়িতে হামলা ও লুটপাট পরে দৌলতপুর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, গত ১৫ মার্চ দুপুরে কাজল হোসেনের ভাতিজা ও তার সাথে থাকা সাঙ্গপাঙ্গ প্রতিপক্ষ আব্দুল মাবুদের ছেলে সোহাগ ও তার ভাতিজা বিজয়কে মারধোর করে। এই ঘটনা আপোষ মিমাংসা করার জন্য কাজল হোসেন গেলে কথা-কাটাকাটির এক পর্যায়ে আব্দুল মাবুদ হাঁসুয়া দিয়ে কাজলের ঘাড়ের পিছনে কোপ দেয়।

১৭ মার্চ বিলগাথুয়া মঞ্জু মন্ডল হত্যা : মঞ্জু মন্ডল (৫০) নামে একজনের মৃত্যু
দু’পক্ষের মাদক ব্যবসায়ীর সংর্ঘর্ষ ও ককটেল বিষ্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন মঞ্জু মারা গেছে ॥ এলাকায় আইন শৃংখলার চরম অবনতি অগ্নিসংযোগ লুটপাট :দৌলতপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংর্ঘর্ষ ও ককটেল বিষ্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আহত মঞ্জু মন্ডল (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে। রোববার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত মঞ্জু মন্ডল উপজেলার প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া গ্রামের নুর হোসেন মন্ডলের ছেলে। এঘটনার জের ধরে রোববার সন্ধ্যায় বিলগাথুয়া গ্রামে প্রতিপক্ষের লোকজন ৭ থেকে ৮টি বাড়িতে আগুন জ্বালিয়ে দেয় এবং গরু-ছাগল ও ঘরের মূল্যবান আসবাবপত্র লুট করার খবর পাওয়া গেছে। এলাকায় পুলিশ পাহারা অবস্থায় এ ঘটনা সচেতন মহল বলছে আইন শৃংখলার চরম অবনতি লক্ষ্য করা গেছে।

বিলগাথুয়া গ্রামের ইস্রাফিল জানান আমাদেও গ্রামে গৃহযুদ্ধ শুরু হয়েছে প্রতিপক্ষকে জব্দ করতে নিজেরা নিজেদেও বাড়ি-ঘরে আগুন লাগিয়ে সাধারণ মানুষের নামে ৩/৪টি করে মামলা দায়ের করছে। আমার দুই ছেলে তাবলিগ করে, তাদের নামে সাজানো মামলা করে হয়রানি করছে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel