1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :

দৌলতপুরের সিংহদ্বার আল্লার দর্গা বাজারে জনতা ব্যাংক শাখাটি প্রাণ ফিরে পেয়েছে

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : রবিবার, ৭ মে, ২০২৩
  • ১০৪৩ Time View

দৌলতপুর প্রতিনিধি : কুষ্টিয়া দৌলতপুরের সিংহদ্বার আল্লার দর্গা বাজারে জনতা ব্যাংক শাখাটি প্রাণ ফিরে পেয়েছে। শাখাটি ৮০ দশকে চালু হয়ে এ পর্যন্ত প্রায় ৪৩ বছর কার্যক্রম চালিয়ে গেলেও মাঝে গতি হারিয়ে ফেলেছিল। এই সুযোগে এলাকার বিভিন্ন এনজিও এবং এজেন্ট ব্যাংকগুলি ঝুঁকি নিয়ে গ্রহিতাদের চাহিদা অনুযায়ী ঋণ দিয়ে লাভবান হয়ে উঠেছে।
পক্ষান্তরে জনতা ব্যাংক ঋণ কার্যক্রম সীমিত করে গ্রাহকদের থেকে অনেক দূরে সরে চলে যায়, কাজেই বছর শেষে কাঙ্খিত লাভ করতে পারে না, নিজেদের অলস টাকা পড়ে থাকলেও গ্রাহক ঋণ থেকে বঞ্চিত হয়। শাখা ম্যানেজার সিনিয়র প্রিন্সিপাল অফিসার তৌহিদুল ইসলাম গত ৯ ফেব্র“য়ারী ব্যাংক শাখাটিতে ম্যানেজার হিসেবে যোগদানের পর শাখার লেনদেন প্রতিনিয়ত বৃদ্ধি পেয়েছে, গত রবিবার সরেজমিনে দেখা গেছে, চরম ভীড় কক্ষটিতে তিল ঠাই নাই, যেন নতুন প্রাণ ফিরে পেয়েছে।
সিনিয়র প্রিন্সিপাল অফিসার তৌহিদুল ইসলাম জানান উপর কর্মকর্তাদের সাথে পরামর্শ করে নিজে ঝুঁকি নিয়ে এলাকার ব্যবসায়ীদের ঋণ দানে উদ্বুদ্ধ করছেন। ব্যবসায়ীরা এনজিও’র বা এজেন্ট ব্যাংক গুলির কাছে থেকে উচ্চ সুদে টাকা নিয়ে চরম ক্ষতিগ্রস্ত হচ্ছে, যে দিন ঋণ গ্রহণ করে তার পরদিন থেকে কিস্তির হিসাব গুনতে হয়। তাদের সময় মত কিস্তি পরিশোধ করতে গিয়ে পুঁজি বা মূলধন হারিয়ে ফেলছে। জনতা ব্যাংক শাখা থেকে ঋণ নিয়ে সিঙ্গেল ডিজিট (৯পার্সেন্ট) হারে লাভ দিতে হয়।
এলাকার ব্যবসায়ীরা বলেন জনতা ব্যাংক আল্লারদর্গা শাখা বর্তমানে ব্যবসায়ীদের বন্ধুর মত ব্যবহার করছে। মুদিও ব্যবসায়ী ফজলুর রহমান জানান, আমরা অনেক ক্ষতি থেকে মুক্তি পেয়েছি, শাখা ম্যানেজার তৌহিদুল ইসলাম সঙ্গীর অফিসার জেলা পরিষদের সাবেক মেম্বর মরহুম নাসির উদ্দীন মাষ্টারের সুযোগ্য সন্তান পলাশ আহাম্মেদ, নাজমুল হোসেন, শাহিন হোসেন সহ প্রায় এক ডজন তরুণ অফিসার নিয়ে ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছেন, প্রয়োজনীয় জমি জমার কাগজপত্র বুঝে নিয়ে সহজ শর্তে ঋণ দিয়ে ব্যাংককে যেমন লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করেছেন, তেমনি ব্যবসায়ীদের কল্যাণে কাজ করে চলেছেন। এলাকার ব্যবসায়ীরা এই ঋণদান উদ্বুদ্ধ করণকে সাধুবাদ জানিয়েছেন।
আল্লারদর্গা বাজার কমিটির সভাপতি হাবিবুর রহমান লস্কর জানান, বর্তমান ম্যানেজার তৌহিদুল ইসলাম যোগদানের পর ব্যাংক শাখাটির সুনাম ছড়িয়ে পড়েছে, টাকা-পয়সা লেনদেন অল্প সময়ে বিনয়ের সাথে হচ্ছে, বাজার ব্যবসায়ীরা মহা সুখ অনুভব করছেন, তারা লেনদেনে শান্তি খুঁজে পেয়েছেন।
এ ব্যাপারে সিনিয়র প্রিন্সিপাল অফিসার তৌহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, তিনি যথাযথ উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করে এই কার্যক্রমকে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন মাত্র, এখানে তার কোন কৃতিত্ব নাই, যা কিছু তিনি করছেন বড়দের দিক নির্দেশনায় করছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel