1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
শিরোনাম :
দৌলতপুর কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রলীগের হত্যার হুমকি ও অবৈধ নিয়োগ বাণিজ্যের প্রতিবাদেমানববন্ধন দৌলতপুরে নবাগত ওসি’র সাথে সাংবাদিকদের মতবিনিময় দৌলতপুরে আমার সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন দৌলতপুর অনার্স কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের গুলি করে হত্যার হুমকির প্রতিবাদে অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দৌলতপুরে মাদক ব্যবসায়ী আকিদুলের বিরুদ্ধে জনপ্রতিনিধিদের অভিযোগ দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় পুষ্টি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত দৌলতপুরে  মাদকের হাটে মাদক উদ্ধার নাই  দৌলতপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু : আহত-১ দৌলতপুরে নাসির বিড়ি ও সিগারেট শ্রমিক কর্মচারী কারখানা চালুর দাবীতে মানব বন্ধন

দৌলতপুরে জাতীয় শোক দিবস পালিত

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১৭২ Time View

 

খন্দকার জালাল উদ্দীন : কুষ্টিয়ার দৌলতপুরে গভীর শ্রদ্ধা ও ভালবাসায় মহান স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ দৌলতপুর উপজেলা শাখা,দৌলতপুর উপজেলা পরিষদ,জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধারা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, উপজেলা শিল্পকলা একাডেমি, বাংলাদেশ স্কাউট দৌলতপুর উপজেলা শাখা,বীরমুক্তিযোদ্ধা সন্তান সংসদ দৌলতপুর পল্লি বিদুৎ সমিতি,দৌলতপুর থানা,দৌলতপুর প্রেসক্লাব,আল্লারদর্গা প্রেসক্লাব,দৌলতপুর প্রেসক্লাব (ডিপিসি),দৌলতপুর রিপোর্টার্স ক্লাব,

ম্যানেজার মুঞ্জুরুল হক এর নেতৃত্বে এন.জিও উদ্দীপন সহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।
উল্লেখ্য উপজেলা প্রশাসন এবং পরবর্তী মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন সংগঠন যখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারালে ফুল দেয়া প্রায় শেষ, ১৮ মিনিট পরে এমপি আ.কা.ম সরওয়ার জাহান বাদশা উপস্থিত হলেন।

এ সময় তিনি ফুল দেয়া শেষ পর্যায়ে দেখে রেগে গেলেন এবং উপজেলা প্রশাসনের উপরে রাগান্বিত হয়ে ইউএনও কই ? ইউএনও কই ? বলে তিনি উচ্চস্বরে ডাকাডাকি শুরু করলেন। তিনি ম্যুারালের বেদীর ফুল সরিয়ে ফেলতে বলেন, এ সময় স্থানীয় সাংবাদিকরা ভিডিও করলে, তিনি বাধা প্রদান করেন এবং তাদেরকে একপ্রকার হুমকি ও লাঞ্ছিত করেন।

পরে তিনি শেখ মুজিবুর রহমানের ম্যুরালের বেদীতে ওঠে ফুল দেন। এ ব্যাপারে এক সিনিয়র বীর মুক্তিযোদ্ধা দুঃখ প্রকাশ করেন, বলেন এমপি সাহেব কথাগুলো স্বাভাবিকভাবে বলতে পারতেন। কারণ ১৫ আগস্ট পালন উপলক্ষে প্রস্তুতি সভায় তিনি সময় এবং প্রোগ্রাম সাজিয়ে ছিলেন।

তিনি নিজেই সময়ের মূল্যায়ন করেননি। এমপি’র এ আচরণে সবাই স্তম্ভিত ও কর্তব্য বিমুড় হয়ে পড়েন। পরে সকাল ১০টায় দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউ,এন,ও মো. ওবায়দুল্লাহ এর সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন,

সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ্, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড: এজাজ আহমেদ মামুন। আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নজুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান, বীর মুক্তিযোদ্ধা কাউসার আলী, বীর মুক্তিযোদ্ধা হায়দার আলী।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) মো. শাহীদুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ তোহিদুল ইসলাম তুহিন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মাহমুদুল ইসলাম, দৌলতপুর থানার ওসি মো. রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাকির আহমেদ,

মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন প্রমুখ।এরপর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে একটি শোকর্যালী উপজেলা চত্বর থেকে দৌলতপুর থানা বাজার পর্যন্ত সড়ক প্রদক্ষিন করে। র্যালীতে নেতৃত্ব দেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ, স্ধাারণ সম্পাদক শরীফ উদ্দিন রিমন এবং যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড: এজাজ আহমেদ মামুন।

এছাড়া উপজেলার গোয়ালগ্রাম কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শোক দিবস উপলক্ষে আবৃতি, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগীতা ও আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel