1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দৌলতপুরের কৃতি সন্তান সাহিত্যিক নাসির উদ্দীন মাস্টারের মৃত্যুবার্ষিকী পালিত দৌলতপুর থেকে মেহেরপুরের অপহৃত শিশু উদ্ধার ॥ পরিবারের কাছে হস্তান্তর দৌলতপুরের সাংবাদিক শাহীনের কন্যা ওয়াফা ইসলাম জিপিএ-৫ লাভ করেছে দৌলতপুরে চেয়ারম্যান নঈমউদ্দিন হত্যার প্রধান আসামি তরিকুল কে গ্রেফতার করেছে র‌্যাব দৌলতপুরে রামকৃষ্ণপুর ইউনিয়ন বি এন পির আয়োজনে জনসভা অনুষ্ঠিত দৌলতপুরে মধ্যরাতে দৌলতখালী গ্রামে গুলির শব্দে এলাকাবাসী আতঙ্কিত দৌলতপুর র‍্যাবের অভিযানে গাজা সহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার দৌলতপুরের৷ পদ্মা নদীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার দৌলতপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত দৌলতপুর আল্লারদর্গা বাজারের ১.৫ কি:মি: রাস্তা সংস্কার অবৈধ স্থাপনা উচ্ছেদ ড্রেনেজ ব্যবস্থা ও নির্বাচিত বাজার কমিটির দাবিতে মানববন্ধন

দৌলতপুরে ৫২ম জাতীয় সমবায় দিবস পালিত

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ১৩০ Time View

খন্দকার জালাল উদ্দীন :“সমবায়ে গড়ছি দেশ,স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যের ওপর জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, র‌্যালি, আলোচনা সভা সহ নানা আয়োজনে কুষ্টিয়ার দৌলতপুরে জাতীয় সমবায় দিবস ২০২৩ পালিত হয়েছে।
এ উপলক্ষে ৪ নভেম্বর শনিবার সকাল ১১টায় একটি র‌্যালী বের হয়। এটি উপজেলার প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও সমবায় দপ্তরের আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও ওবায়দুল্লাহ।
প্রধান অতিথি ছিলেন ৭৫ কুষ্টিয়া-১ আসনের সাংসদ আ.কা.ম সরওয়ার জাহান বাদশাহ্। বিশেষ অতিথি ছিলেন বিশেষঅতিথি ছিলেনউপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা আলি আহমেদ, ফিলিপনগর দাখিল মাদরাসার সুপার মো. ইউনুস আলি। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, দৌলতপুর উপজেলা সমবায় কর্মকর্তা মো. রফিকুল ইসলাম। ।
প্রধান অতিথি বাদশাহ বলেন, বর্তমান সরকার ক্ষুধা, দারিদ্র্য, বৈষম্য ও দুর্নীতি মুক্ত সুখী-সমৃদ্ধ উন্নতবাংলাদেশ গড়ার লক্ষ্যে নানা মুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে। সরকারসমবায়েরমাধ্যমে কৃষিজমি ও অন্যান্য সম্পদের সর্বোত্তমব্যবহারেরমাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে ব্যাপক কার্যক্রম নিয়েছে।
তিনি বলেন, দারিদ্র বিমোচন ও নারীর ক্ষমতায়নের লক্ষ্যে বিপুল সংখ্যক গ্রামীণ দরিদ্র জন গোষ্ঠীকে ক্ষুদ্র ঋণ, আয় বর্ধন মূলক প্রশিক্ষণ ও উপকরণ সহ বিভিন্ন সহায়তা প্রদান করা হচ্ছে। তিনিআরওবলেন, সমবায় জাতীয় অর্থনীতিতে কৃষি, মৎস্য, পশুপালন, পোশাক, দুগ্ধ উৎপাদন, আবাসন, ক্ষুদ্র ঋণ ও সঞ্চয়, কুটির-চামড়াজাত-মৃৎ শিল্প ইত্যাদি খাতের বিকাশ, কর্মসংস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে উন্নয়ন সহ ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে বিশাল অবদান রাখছে। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও দৌলতপুর উপজলার বিভিন্ন এলাকার সমবায় সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel