1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়ায় ঘন্টাব্যাপী সশস্ত্র ডাকাতি দৌলতপুরে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ। দৌলতপুরে আবেদের ঘাটে নৌকা চড়া কে কেন্দ্র করে প্রকাশ্যে ২ রাউন্ড গুলি। কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের বার্ষিক বনভোজন ও মিলন মেলা ২০২৪ অনুষ্ঠিত দৌলতপুরে সেপটিক ট্যাংকে নেমে শ্রমিকসহ নিহত-২ ॥ আহত-১ বাংলাদেশের সেরা রেমিট্যান্স যোদ্ধার বাসায় ডাকাতের হানা। ধানী গোল্ড বীজ কিনে কৃষকদের মাথায় হাত আল্লারদর্গা রহিমা বেগম একাডেমির সাবেক শিক্ষক নকিবউদ্দীনের দাফন সম্পন্ন দৌলতপুর সীমান্ত দিয়ে ভারতে চামড়া পাচার রোধে সতর্ক অবস্থা জারি করেছেন বর্ডার গার্ড ভোলায় “রাসেল ভাইপার” আতঙ্ক

দৌলতপুরে সরকারি আইসিটি মেসেঞ্জার ফাইবার কর্তন করে লোকাল আইএসপি’র নিজস্ব কোর ব্যবহারের অভিযোগ

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ৬৯ Time View

 

দৌলতপুরে প্রতিবেদক : কুষ্টিয়ার দৌলতপুরে লোকাল আইএসপি ও রিসেলার রিফায়েতপুর ইউনিয়নের আব্দুর রশিদের ছেলে মেহেদী হাসান ওরফে বাপ্পির ও ফিল্ড ম্যানেজার হসেনাবাদের জামিরুলের ছেলে বিমলের নেতৃত্বে সরকারি আইসিটি মেসেঞ্জার ফাইবার কেটে, লোকাল আইএসপির নিজস্ব কোর ব্যবহারের অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২৬ মে রবিবার দুপুর ২টার দিকে বাপ্পির একটি সঙ্ঘবদ্ধ টিম রামকৃষ্ণপুর ইউনিয়নের ভাগজত মাছ বাজার চার রাস্তার মোড়ের বৈদ্যুতিক পুল থেকে সরকারি আইসিটি মেসেঞ্জার ফাইবার নিচে নামিয়ে ওই ফাইবার কর্তন করে নিজস্ব লোকাল আই,এস,পির টিজে বসানোর কাজ করেন।এ সময় স্থানীয়রা ফাইবার কাটার বিষয় জিজ্ঞেস করলে ওই সঙ্গবদ্ধ টিমের টেকনিশিয়ান লালন দাস ও বিজয় এবং বিমল জানান , বাপ্পি সরকারি আইসিটি মেসেঞ্জার এর কোর ভাড়া নেওয়া হয়েছে।

পরবর্তীতে রামকৃষ্ণপুর ইউনিয়নের টি জে র জয়েন্টের কাজ শেষ করে পাশের ইউনিয়ন চিলমারিয়ার পশ্চিম পাড়া তিন রাস্তার মোড়ের পুল থেকে সরকারি আইসিটি মেসেঞ্জার ফাইবার কাটতে গেলে বাঁধে বিপত্তি।

চিলমারিয়া ইউনিয়নের স্থানীয়দের সন্দেহের চোখে পড়েন ফাইবার কাটিং এর সংঘবদ্ধ টিম। পরে চিলমারিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানকে খবর দিলে চেয়ারম্যানের নেতৃত্বে, ফাইবার কাটিং সঙ্ঘবদ্ধ টিমের টেকনিশিয়ানদেরসহ কোর জয়েন্ট মেশিন ও ইন্টারনেট সংশ্লিষ্ট যন্ত্রাংশ নিয়ে আটকে রাখা হয় ইউনিয়ন পরিষদে। পরবর্তীতে ফাইবার কাটিং সঙ্ঘবদ্ধ কে নেতৃত্ব দেওয়া বাপ্পির অনুরোধে জয়েন্ট মেশিন ও ইন্টারনেট যন্ত্রাংশ রেখে দিয়ে টিমের টেকনিশিয়ানদের ছেড়ে দেয়া হয় বলে জানান ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান।

এ বিষয়ে প্রতিবেদক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানের সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, আইসিটি মেসেঞ্জার ফাইবার ইউনিয়ন পরিষদে ইন্টারনেট বহন করার জন্য স্থাপন করা হয়েছিল, তিনি আরো জানান এ ফাইবার সরকারি যা অন্য কোন লোকাল আই,এস,পি ব্যবহার করতে পারেনা কিন্তু রিফাতপুর ইউনিয়নের আব্দুর রশিদের ছেলে বাপ্পির নেতৃত্বে একটি সংঘবদ্ধ টিম ফাইবার কেটে তাদের লোকল আই এস পির কোর ব্যবহারের উদ্দেশ্যে ফাইবার কেটেছেন যা দণ্ডনীয় অপরাধ। এ বিষয়ে আইসিটির ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা হয়েছে, ওনারা সব আটক করে রাখতে বলেছেন পরবর্তীতে আইনের ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন।

সরকারি আইসিটি মেসেঞ্জার এর কোর লোকাল কোন আইএসপিকে ভাড়া দেয়া হয় কিনা এবং ফাইবার কাটিং এর বিষয়ে মুঠোফোনে কানেকটেড বাংলাদেশ প্রজেক্ট ইঞ্জিনিয়ার মাহবুবের কাছে জানতে চাইলে তিনি বলেন, শুনেছি রামকৃষ্ণপুর ইউনিয়ন থেকে চিলমারী ইউনিয়নে দুই জায়গায় লোকাল আই এসপির রিসেলার বাপ্পির নেতৃত্বে আইসিটির মেসেঞ্জার ফাইবার কাটা হয়েছে যারা চরম অপরাধ এবং এ বিষয়ে আমি ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলেছি ও আইনি ব্যবস্থা গ্রহণের জন্য প্রস্তুতি চলছে।

 

বিষয়ে প্রতিবেদক, ফাইবার কাটিং এর সঙ্গবদ্ধ টিম লিডার মেহেদী হাসান ওরফে বাপ্পির সাথে একাধিকবার মুঠোফনে যোগাযোগ করলে ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে স্থানীয়রা সহ অন্যান্য লোকাল আই এসপিরা সরকারি আইসিটির মেসেঞ্জার ফাইবার কেটে লোকাল আইএসপির কোর ব্যবহারের চেষ্টা করার অপরাধে শাস্তি দাবী জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel