1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দৌলতপুর কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রলীগের হত্যার হুমকি ও অবৈধ নিয়োগ বাণিজ্যের প্রতিবাদেমানববন্ধন দৌলতপুরে নবাগত ওসি’র সাথে সাংবাদিকদের মতবিনিময় দৌলতপুরে আমার সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন দৌলতপুর অনার্স কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের গুলি করে হত্যার হুমকির প্রতিবাদে অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দৌলতপুরে মাদক ব্যবসায়ী আকিদুলের বিরুদ্ধে জনপ্রতিনিধিদের অভিযোগ দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় পুষ্টি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত দৌলতপুরে  মাদকের হাটে মাদক উদ্ধার নাই  দৌলতপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু : আহত-১ দৌলতপুরে নাসির বিড়ি ও সিগারেট শ্রমিক কর্মচারী কারখানা চালুর দাবীতে মানব বন্ধন

দৌলতপুরে নাসির বিড়ি ও সিগারেট শ্রমিক কর্মচারী কারখানা চালুর দাবীতে মানব বন্ধন

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৪৩ Time View

খন্দকার জালাল উদ্দীন : কুষ্টিয়ার দৌলতপুরে নাসির বিড়ি ও সিগারেট শ্রমিক কর্মচারী কারখানা চালুর দাবীতে মানব বন্ধন করেছে, ৩১ মে শুক্রবার বিকেলে আল্লারদর্গা বাজারে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।


দৌলতপুর উপজেলার স্বনামধন্য ও জাতীয় খ্যাতিসম্পন্ন একটি প্রতিষ্ঠান নাসির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, জানা যায় এই গ্রুপের চেয়ারম্যান ১২ সেপ্টেম্বর ২০২২ মারা যাওয়ার পর থেকে পারিবারিক কোলহের বিবাদের জের ধরে ৫-৬ মাস পূর্বে বন্ধ হয়ে যায় নাসির বিডি. নাসির টোব্যকোর সিগারেট সহ আল্লারদর্গা বাজারে নাসিরের সমস্ত প্রতিষ্ঠান, গত ২ মাস থেকে তাদের বেতন ভাতা বন্ধ।


এ প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যাওয়ার কারণে ১০ হাজার শ্রমিক কর্মীদের কর্মসংস্থান বন্ধ হয়ে যায়, তাদের মাথায় হাত,কি যেন বিনা মেঘে বজ্রপাতের মত।

কর্মীরা জানায় হঠাৎ করে তাদের এই কর্মসংস্থান বন্ধ হয়ে যাওয়ায় অনাহারে অর্ধাহারে কঠিন মানবেতর জীবনযাপন করতে হচ্ছে তাদের, জীবন যাপন সংসার চালানো কঠিন হয়ে পড়েছে, অপরদিকে ছেলেমেয়েদের স্কুল কলেজের খরচ চালাতে হিমশিম খাচ্ছে, পরিবারের অভিভাবকগণকে।

এমতাবস্থায় তারা স্থানীয় সংসদ সদস্য রেজাউল হক চৌধুরীর নিকট আকুল আবেদন জানিয়েছেন, তার হস্তক্ষেপ কামনা করে কোম্পানির মালিকপক্ষের সাথে কোন একটা সমঝোতার মাধ্যমে তাদেরকে কর্মে বহাল করার আকুল আবেদন জানিয়েছে। আটকে রয়েছে অনেকের বেতন, তবে কোম্পানিগুলো পুনরয় চালু হলে তারা আবার স্বস্তি ফিরে পাবে, ফিরে পাবে তাদের জীবন চালানোর অবলম্বন। এ কারণেই তারা রাস্তায় নেমে মানব বন্ধন করেছেন।

জানিয়েছেন তাদের দূর্দশার কথা। শ্রমিক নেতা জিয়াউর রহমান,আব্দুর রাজ্জাক,সুফিয়া খাতুন, বেলিঢারা থাতুনসহ মানব বন্ধনে দাঁড়িয়ে বক্তবে এ সব কথা জানান। তারা আরো বলেন সামনে ঈদউল আযহা টাকা নাই তাদের সন্তানের জন্য বাজার করার মত। এলাকার গণ্যমান্য ব্যাক্তিরা এগিয়ে না এলে আমরা অনশন ধর্মঘট করবো, রাস্তায় পড়ে মরা ছাড়া আমাদের উপায় নাই। মানব বন্ধনে শ্রমিকরা দ্রুত কারখানা চালুর দাবী জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel