1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :

দৌলতপুরে সেপটিক ট্যাংকে নেমে শ্রমিকসহ নিহত-২ ॥ আহত-১

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : শনিবার, ১৩ জুলাই, ২০২৪
  • ৭৮ Time View

খন্দকার জালাল উদ্দিন: : : কুষ্টিয়ার দৌলতপুরে সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে সাটারিং খোলার সময় নির্মাণ শ্রমিকসহ ২ জন নিহত হয়েছেন।

এসময় আহত হয়েছেন ১ জন। শনিবার সকাল ৮টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাগোয়ান মধ্যেপাড়া গ্রামের মোশারফ হোসেনের বাড়িতে কাজ করতে গিয়ে এ দূর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে লিটন বিশ্বাস (৩০) নামে এক নির্মাণ শ্রমিক রয়েছেন। এসময় তাকে উদ্ধার করতে নেমে রাজন হোসেন (২৮) নামে স্থানীয় এক ব্যক্তি রয়েছেন।

এ ঘটনায় আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নিহত রাজনের ছোট ভাই মিজান হোসেন (১৮)। নিহত লিটন বিশ্বাস একই এলাকার হারান বিশ্বাসের ছেলে এবং ইয়ারুল হোসেনের ছেলে রাজন হোসেন।

এদিকে অন্য রকম মত প্রকাশ করছে এলাকাবাসি ক মথুরাপুর ইউনিয়নের বাগোয়ান গ্রামে একটি বাড়িতে সেফটিক ট্যাঙ্কে কাজ করতে নেমে দুই তরুণের মৃত্যু হয়েছে। একজনকে তাৎক্ষণিক অসুস্থ অবস্থায় টেনে তোলা হয়।

শনিবার সকাল আটটার দিকে ওই এলাকার মোশাররফের বাড়িতে নির্মিত সেপটিক ট্যাংকটি অনেকদিন ধরেই বন্ধ ছিল। লিটন সেখানে কাজে নামলে মৃত্যু হয়। তখন ট্যাংটির মালিক মোশারেফ হোসেন ও মিস্তি সোহেল, মামুন রাজনকে বাড়ি থেকে ডেকে এনে লিটনকে উদ্ধারের জন্য জোর করে নামিয়ে দেয় এ সময় রাজনের ও মৃত্যু হয়।

নিহত দুজনের মধ্যে একজন মাছ ব্যবসায়ী, আরেকজন কৃষি কাজ করে, কেউই এই কাজের জন্য দক্ষ বা অভিজ্ঞ ছিলেন না। এলাকাবাসীর অভিযোগ, বাড়ি ওয়ালার অসচেতনতার কারণে এ ঘটনা ঘটেছে।

দূর্ঘটনার বিষয়ে ইয়ারুল হোসেনের ছেলে আহত মিজান হোসেন জানান, সকালে বাড়ির পাশে মোশারফ হোসের বাড়ির সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে লিটন হোসেন নামে এক নির্মাণ শ্রমিকের শ্বাসকষ্ট শুরু হলে আমার ভাই রাজন তাকে উদ্ধার করতে নামে। পরে আমার ভাইয়ের শ্বাসকষ্ট শুরু হলে আমিও ভাইকে উদ্ধার করতে গিয়ে আহত হই।

এসময় সেপটিক ট্যাংক থেকে ৩জনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। তবে আমি এখন অনেকটা সুস্থতাবোধ করছি।

এ বিষয়ে মথুরাপুর ইউনিয়নের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার কবির মিন্টু বলেন, সেপটিক ট্যাংকে নেমে দু’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় একজন আহত হয়েছেন। দুজন নিহত হওয়ার বিষয়ে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের কর্তব্যরত চিকিৎসক আব্দুল্লাহ আল জুবায়ের জানান, মৃত অবস্থায় দুইজনকে হাসপাতালে আনা হয়েছিল। আর একজন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

হতাহতদের উদ্ধারের বিষয়ে ভেড়ামারার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শরিফুল ইসলাম বলেন, আমরা এলাকাবাসীর সহায়তায় তাদের উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬েক্স পাঠিয়েছি।

দূঘটনার বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, সেপটিক ট্যাংকে নেমে দু’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনার এক যুবক আহত হয়েছে। নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel