1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
শিরোনাম :
প্রকাশিত সংবাদের প্রতিবাদ দৌলতপুরে বিএনপি নেতা টুটুলের নেতৃত্বে সাংবাদিক আছানুলের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট দৌলতপুরে কুষ্টয়িা ব্যাটালয়িন ৪৭ বজিবি-িবএিসএফ ব্যাটালয়িন কমান্ডার র্পযায়ে সৌজন্য সাক্ষাৎ দৌলতপুর গণঅধিকার পরিষদের পূর্নাঙ্গ কমিটির রূপরেখা প্রকাশ করেছে জেলা কমিটি দৌলতপুরের আহত রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র রাব্বি মারা গেছে দৌলতপুরে গণঅধিকার পরিষদে কর্মী সম্মেলন অনুষ্ঠিত শাহাবুল ইসলাম সভাপতি   ও আমজাদ আলী কে সাধারণ দৌলতপুর সীমান্তে দেড় কোটি টাকার সোনা সহ ২ জনকে আটক দৌলতপুরে সিনিয়র সহকারী জর্জ শাহীন রেজার বিদায় অনুষ্ঠান কুষ্টিয়ার দৌলতপুরে র‌্যাবের পৃথক অভিযানে জেল পলাতক ৩ জন আসামি গ্রেফতার শিল্পপতি নাসির উদ্দীন বিশ^^াসের মৃত্যু বার্ষিকী আজ

দৌলতপুরে রমজান মাসে মসজিদে উঠার রাস্তা ঘিরে দেওয়ার বিপাকে মুসলীরা বিপাকে ॥খাস জমি মসজিদের নামে বন্দবস্তের দাবী

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ২২৪ Time View

 

দৌলতপুর প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে রমজান মাসে মসজিদে উঠার রাস্তা ঘিরে দেওয়ার চরম বিপাকে মুসলীরা ।
গত রবিবার উপজেলার বোয়ালীয়া ইউনিয়নের গোয়াল গ্রামের পেরিতলা বাজার জামে মসজিদ বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখার নজরুলের মেয়ে দিলরুবা তার স্বামী আসারুলের বিরুদ্ধে।

 

এ বিষয়ে বোয়ালীয়া ইউপির ৬ নাম্বার ওয়ার্ডে সাবেক সদস্য আক্কাস আলী জানান, পেরিতলা বাজারের মসজিদের জায়গা সহ চার পরিবারের দখলে থাকা জমি সরকারি খাস জমি। বন্দবস্ত নেওয়া আছে বলে তারা রাস্তা ঘিরে রাখে, মসজিদটা আমাদের পূর্ব পুরুষেরা খাস জায়গায় করে গেছে। হঠাৎ নজরুলের মেয়ে জামায় মসজিদের সামনে ঘরের চালা নির্মান করতে চাই। মসজিদের জায়গা কমে যাবে বলে চালা নির্মানে বাঁধা দেয় এলাকাবাসী । এলাকাবাসী বাঁধা দিলে নজরুলের মেয়ে দিলরুবা তার স্বামী আসারুলের নেতৃত্বে মসজিদ ও অযু খানায় প্রবেশের রাস্তায় বাঁশ খড়ি দিয়ে ঘিরে দিয়েছে। এলাকাবাসী চাই বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হোক। কারন জমি সব টুকুই খাস।
এ বিষয়ে পেরিতলা মসজিদ কমিটির সভাপতি সাইফুল ও খতিব সাহাবুল খন্দকার জানান, সন্ধ্যার সময় মসজিদে ইফতারির জন্য এসে দেখি মসজিদ অবরুদ্ধ। পরে আমরা অবরুদ্ধ করে রাখা বাঁশ খড়ি সরাতে গেলে আসারুল ও তার ভাগনি জামাল বাঁধা দিয়ে মারপিটের হুমকি দেয়। পরে মুসল্লীরা বাধ্য হয়ে বাহিরে রাস্তায় ইফতারি ও নামাজ শেষ করে। দুই দিন অতিবাহিত হলেও মসজিদ অবরুদ্ধ। এলাকাবাসী উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
এ বিষয়ে নজরুলের মেয়ে দিলরুবা জানান, আমাকে আমার ঘরের চালা করতে দেয় নাই ,তাই আমরা মসজিদ আমার জমির দিকে ঘিরে দিয়েছি।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল জব্বার তদন্ত করে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। অলাকাবাসী দখলদারদের বন্দবস্ত বাতিল করে মসজিদের নামে বন্দবস্ত করে জায়গা ফিরে পেতে চাই। এ দিকে সমস্যা তাড়াতাড়ি সমাধান না হলে বড় ধরনের সহিংসতার আশংকা করেছেন এলাকার সচেতন মানুষ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel