1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রকাশিত সংবাদের প্রতিবাদ দৌলতপুরে বিএনপি নেতা টুটুলের নেতৃত্বে সাংবাদিক আছানুলের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট দৌলতপুরে কুষ্টয়িা ব্যাটালয়িন ৪৭ বজিবি-িবএিসএফ ব্যাটালয়িন কমান্ডার র্পযায়ে সৌজন্য সাক্ষাৎ দৌলতপুর গণঅধিকার পরিষদের পূর্নাঙ্গ কমিটির রূপরেখা প্রকাশ করেছে জেলা কমিটি দৌলতপুরের আহত রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র রাব্বি মারা গেছে দৌলতপুরে গণঅধিকার পরিষদে কর্মী সম্মেলন অনুষ্ঠিত শাহাবুল ইসলাম সভাপতি   ও আমজাদ আলী কে সাধারণ দৌলতপুর সীমান্তে দেড় কোটি টাকার সোনা সহ ২ জনকে আটক দৌলতপুরে সিনিয়র সহকারী জর্জ শাহীন রেজার বিদায় অনুষ্ঠান কুষ্টিয়ার দৌলতপুরে র‌্যাবের পৃথক অভিযানে জেল পলাতক ৩ জন আসামি গ্রেফতার শিল্পপতি নাসির উদ্দীন বিশ^^াসের মৃত্যু বার্ষিকী আজ

কুষ্টিয়ার ঝাউদিয়া শাহী মসজিদ টিকিয়ে রাখতে পরিপূর্ণ মসজিদ নির্মাণের দাবি

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ৩১২ Time View

 

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া গ্রামের অবস্থিত ঐতিহ্যবাহী শাহী মসজিদ। এই মসজিদে প্রতি সপ্তাহের শুক্রবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে তাদের মান্নত নিয়ে ছুটে আসেন হাজার হাজার মানুষ। অনেকের ধারণা এই মসজিদ এক রাতে নির্মিত হয়। এই মসজিদে কোন আশা করে মান্নত করলে সেই আশা-কামনা পুরণ হয়।

 

তাই তারা বিভিন্ন পশু মান্নত করে থাকে। অনেকেই তাদের ছেলে মেয়েদের প্রথম মুখে ভাত দিতেও ছুটে আসেন। কেউ কেউ বিভিন্ন ধরণের পশু পাখি মসজিদের স্থানে উন্মুক্ত ছেড়ে দেয়ার মান্নতও করে থাকেন। কিন্তু মসজিদে এসে সে আশা আর পুরণ হয় না!

পশু-পাখিটিকে যত্নে নিয়ে এসে মসজিদের কতিপয় ব্যক্তিদের কাছে দিয়ে যেতে বাধ্য হয়। এ ছাড়া দানের নগদ অর্থও কমে আসেনা।
ইতিপূর্বে এই মসজিদের টাকায় একটি মাদ্রাসা চলত। এখন এই মসজিদে বিভিন্ন খাত থেকে আসা টাকা হরিলুট হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ইতিমধ্যে একটি প্রভাবশালী পক্ষ লুটপাট করতে না পারায় কৌশলে মাদ্রাসা বন্ধ করে দিয়েছে ।

দূর দুরান্ত থেকে মসজিদটিতে শুক্রবারে হাজারো মুসল্লীর নামাজের জন্য আসলেও নামে মাত্র কয়েক কাতার মসজিদ এবং বাইরে খোলা আকাশের নিচে কষ্ট করে আরো কয়েক কাতার নামাজ পড়ে থাকে মুসল্লীরা।

নিচে এবড়ে থেবড়ে ঢালাই এবং ওপরে শামিয়ানা টানিয়ে কোনরকমে শুক্রবারের এই আয়োজন সম্পন্ন করে কর্তৃপক্ষ। দূর দূরান্ত থেকে আগত মুসল্লীরা এই ঐতিহ্যবাহী ঝাউদিয়া শাহী মসজিদ টিকিয়ে রাখতে একটি পরিপূর্ণ মসজিদ নির্মাণের দাবি জানিয়েছে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel