1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalal030 :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রকাশিত সংবাদের প্রতিবাদ দৌলতপুরে বিএনপি নেতা টুটুলের নেতৃত্বে সাংবাদিক আছানুলের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট দৌলতপুরে কুষ্টয়িা ব্যাটালয়িন ৪৭ বজিবি-িবএিসএফ ব্যাটালয়িন কমান্ডার র্পযায়ে সৌজন্য সাক্ষাৎ দৌলতপুর গণঅধিকার পরিষদের পূর্নাঙ্গ কমিটির রূপরেখা প্রকাশ করেছে জেলা কমিটি দৌলতপুরের আহত রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র রাব্বি মারা গেছে দৌলতপুরে গণঅধিকার পরিষদে কর্মী সম্মেলন অনুষ্ঠিত শাহাবুল ইসলাম সভাপতি   ও আমজাদ আলী কে সাধারণ দৌলতপুর সীমান্তে দেড় কোটি টাকার সোনা সহ ২ জনকে আটক দৌলতপুরে সিনিয়র সহকারী জর্জ শাহীন রেজার বিদায় অনুষ্ঠান কুষ্টিয়ার দৌলতপুরে র‌্যাবের পৃথক অভিযানে জেল পলাতক ৩ জন আসামি গ্রেফতার শিল্পপতি নাসির উদ্দীন বিশ^^াসের মৃত্যু বার্ষিকী আজ

দৌলতপুরে ইউএনও’র এ্যাকশনের বিরুদ্ধে কুচক্রি মহলের অপপ্রচার

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • Update Time : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩১০ Time View

 

মো. সাইদুল আনাম, কুষ্টিয়া জেলা প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল জব্বার বিভিন্ন অন্যায়ের বিরূদ্ধে একের পর এক এ্যাকশন গ্রহন করায় ও তার নিকট থেকে কোন অবৈধ সুবিধা না পাওয়ায় কতিপয় একটি কুচক্রিমহল ক্ষুদ্ধ হয়ে তার বিরুদ্ধে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে বলে অভিযোগ উঠেছে। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল জব্বার দৌলতপুরে যোগদানের পর থেকে মাদকসহ নানা অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে আসছেন। এলাকায় অবৈধভাবে মাটি কাটা, বালি উত্তোলন, চাঁদাবাজি ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছেন ৩১তম বিসিএস প্রশাসন ক্যাডারে নিয়োগ প্রাপ্ত এই কর্মকর্তা।
সরেজমিনে বিভিন্ন এলাকায় নিজে উপস্থিত হয়ে উন্নয়ন মুলক সকল কাজ পরিদর্শন করে থাকেন তিনি। মাদকের ডেরায় একের পর এক অভিযান চালিয়ে মাদকের ঘাঁটিগুলোকে বন্ধের পথে নিয়ে এসেছেন প্রশাসনের এই কর্মকর্তা। সম্প্রতি পদোন্নতি পেয়েছেন যে কোন সময় তার পদোন্নতি প্রাপ্ত কর্মস্থলে যোগদান করবেন তিনি। ঠিক এমন সময় তার বিরুদ্ধে চক্রান্ত শুরু করছে একটি কুচক্রিমহল।
যারা অবৈধভাবে মাটি কাটতে পারেনি, বালি উত্তোলন করতে পারেনি, মাদক ব্যবসা করতে পারেনি, অনিয়ম দুর্নীতি করতে পারেনি তাদের মধ্যে ঘাপটি মেরে থাকা একটি চক্র হঠাৎ করে মাথাচাড়া দিয়ে উঠে নির্বাহী অফিসার আব্দুল জব্বারের বিরুদ্ধে করছে মিথ্যাচার।
এদিকে এই উপজেলায় দায়ীত্ব গ্রহনের পর থেকে একটি বিষয় প্রচলিত হয়েছে যে ইউএনও’র দরজা সাধারণ মানুষের জন্য সবসময় খোলা থাকে। তিনি অফিস টাইমের পরেও নিজ বাসাতেও ভুক্তভোগি সাধারণ মানুষের কথা শোনেন ও তাদের পাশে দাঁড়ান। এমন একজন নির্লোভ মানুষের বিরুদ্ধে মিথ্যাচার করে তার মনবল ভেঙ্গে দেওয়ার অসৎ উদ্দেশ্য বলে মনে করছেন সচেতন মহল। উপজেলার সমাজসেবা অফিসে বিভিন্ন ক্যাটাগরির ভাতা নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তার সমাধানেও তিনি পথ খুঁজেছেন। বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের মাধ্যমে মাইকিং করে প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কভাতা প্রাপ্তদের উপস্থিত করে স্বচক্ষে দেখেছেন তারা ভাতার উপযুক্ত কিনা ? ভাতা পাওয়ার যোগ্য ব্যক্তিদের তিনি ভাতার আওতায় নিয়ে এসেছেন।
বিভিন্ন উন্নয়ন প্রকল্পে যেকোন রকম অনিয়ম পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছেন ইউএনও আব্দুল জব্বার। আজ সেই সকল অনৈতিক সুবিধাবঞ্চিতরা জোট বেঁধে ইউএনও আব্দুল জব্বারের বিরুদ্ধে ডাহা মিথ্যার আশ্রয় নিয়েছেন বলে দাবী করেছেন সচেতন মহল। সেইসাথে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে এই উপজেলার সাধারন মানুষ।
উল্লেখ্য-সম্প্রতি মাদক প্রতিরোধে সচেতনতা সভা, বিতর্ক প্রতিযোগিতা, পথসভা, মাদক বিরোধী গানসহ নানা উদ্যোগের ফলে ব্যাপক সাফল্য এসেছে। মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনার পাশাপাশি উপজেলার বিভিন্ন এলাকা থেকে গত কয়েক মাসে ১৩৯ জন মাদকাসক্ত ব্যাক্তিকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন তিনি। এই সকল ভাল কাজের সুফল পেয়েছে মাদকাসক্ত ব্যাক্তিদের পরিবারের সদস্যরা। যার জন্য প্রসংশায় ভাসছেন ইউএনও আব্দুল জব্বার।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 biplobidiganta.com

Design & Developed By : Anamul Rasel